বুকফি ব্লগ

সঠিক বিক্রয় সরঞ্জামের সাহায্যে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে অ্যাপয়েন্টমেন্ট তৈরি করবেন?

সঠিক বিক্রয় সরঞ্জামের সাহায্যে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে অ্যাপয়েন্টমেন্ট তৈরি করবেন? | bookafy

এই পোস্টে

একটি অ্যাপয়েন্টমেন্ট সেটিং কাউকে ভার্চুয়াল মিটিং বা বিক্রয় আলোচনায় একটি সাধারণ আমন্ত্রণের মতো মনে হতে পারে তবে এটি তার চেয়ে বড় ভূমিকা পালন করে। এটি একটি গুরুত্বপূর্ণ কল-টু-অ্যাকশন প্রক্রিয়া যা বিক্রয় ফানেলে লিডের রূপান্তরে সাহায্য করে। একটি অ্যাপয়েন্টমেন্ট সেটিং ব্যবসার মধ্যে পরিবর্তিত হতে পারে, সাধারণত, এটি মিটিং, প্রস্তাব আলোচনা, বা একটি সাধারণ পণ্য প্রদর্শন বুক করা যেতে পারে। এই অ্যাপয়েন্টমেন্টগুলি সাধারণত সেলস টিমের ফোন ডায়ালার ব্যবহার করে সেট করা হয়।

বেশিরভাগ B2B অ্যাপয়েন্টমেন্ট ফোনে সিদ্ধান্ত গ্রহণকারীদের ব্যবসার প্রস্তাব এবং নতুন সুযোগ নিয়ে আলোচনা করার জন্য সময় নির্ধারণ করে করা হয়।

যদিও অ্যাপয়েন্টমেন্ট মানে তাৎক্ষণিক বিক্রি নয়, তারা সীসার রূপান্তর সময় বাড়িয়ে দেয়। এটি আপনার সম্ভাবনাকে প্রাথমিক ধারণা দেয় যে আপনি তাদের সাথে ব্যবসা করার বিষয়ে গুরুতর, আপনার নেতৃত্বের লালন-পালনের প্রচেষ্টায় প্রভাব যুক্ত করে। অ্যাপয়েন্টমেন্ট সেটিংস এবং তাদের প্রকারগুলি আপনার বিক্রয় ফানেলে বিভক্ত করা যেতে পারে।

একটি সাধারণ বিক্রয় ফানেল তিনটি বিভাগ নিয়ে গঠিত। ফানেলের শীর্ষ (TOFU) হল সচেতনতার পর্যায় যেখানে আপনি আপনার কোম্পানির প্রতি আগ্রহ তৈরি করেন। ফানেলের মাঝখানে (MOFU) হল আগ্রহ/সিদ্ধান্ত নেওয়ার পর্যায় যেখানে আপনার লিডগুলি আপনার পণ্য বা পরিষেবাকে লক্ষ্য করতে শুরু করেছে। ফানেলের নীচে (BOFU) যেখানে কেনাকাটা হয়।

অ্যাপয়েন্টমেন্টের প্রকারগুলি আপনার জানা দরকার

TOFU অ্যাপয়েন্টমেন্ট

এই ধরনের অ্যাপয়েন্টমেন্ট হল যেখানে আপনি নতুন লিড বা সম্ভাবনা খুঁজে পেতে পারেন যারা আপনার কোম্পানি সম্পর্কে আরও জানতে চান। আপনি এই পর্যায়ে হতাশ হতে পারেন কারণ এটি সাধারণত নো-শো এবং অযোগ্য লিড দিয়ে কাদা হয়ে থাকে। এটা স্বাভাবিক যেহেতু এই পর্যায়টি শীর্ষে বসে এবং বিপুল সংখ্যক সম্ভাবনাকে ফিল্টার করে এবং সম্পূর্ণভাবে নেতৃত্ব দেয়।

MOFU নিয়োগ

এই ধরনের অ্যাপয়েন্টমেন্ট হল যেখানে আপনি এমন সম্ভাবনা খুঁজে পেতে পারেন যারা আপনার কোম্পানির জন্য আগ্রহ এবং বিবেচনা প্রকাশ করেছেন। সাধারণত, যোগ্য সম্ভাবনাগুলি এই অ্যাপয়েন্টমেন্টগুলিতে পাওয়া যায় কারণ তারা এই পর্যায়ে তাদের ব্যথার পয়েন্টগুলি বলে এবং তাদের ব্যবসার জন্য বিকল্পগুলি আবিষ্কার করে। আপনি আপত্তি এবং টার্নডাউনের উচ্চ মামলার মুখোমুখি হতে পারেন, তাই আপনার প্রত্যাশাগুলি ভালভাবে পরিচালনা করুন।

BOFU অ্যাপয়েন্টমেন্ট

এই ধরনের অ্যাপয়েন্টমেন্ট হল সেই সমস্ত সম্ভাবনার জন্য যারা পণ্য বা পরিষেবার জন্য সাইন আপ করতে চান এবং সাধারণত কাস্টমাইজেশন, ডেডিকেটেড সমর্থন, এবং অন্যান্য SLA নিয়ে আলোচনা করতে চান। আপনার বিক্রয় প্রতিনিধি সাধারণত চুক্তিটি বন্ধ করার জন্য একটি পণ্য বা অ্যাকাউন্ট ম্যানেজারের কাছে তাদের অ্যাপয়েন্টমেন্ট ফরোয়ার্ড করে। আপনাকে অবশ্যই এই ধরণের অ্যাপয়েন্টমেন্টকে অগ্রাধিকার দিতে হবে এবং আপনার সম্ভাবনার প্রতিক্রিয়াগুলি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করতে হবে।

অনেক কোম্পানি, বিশেষ করে B2B, এখনও তাদের অ্যাপয়েন্টমেন্ট সেটিং ক্যাম্পেইনের উপর নির্ভর করে। সফ্টওয়্যার এবং ফোন সিস্টেমে প্রযুক্তিগত অগ্রগতি কোম্পানিগুলিকে তাদের বিক্রয় কার্যক্রমকে পরবর্তী স্তরে অগ্রসর করার অনুমতি দিয়েছে। অধিকার নিয়ে বিক্রয় সরঞ্জাম , একজন অ্যাপয়েন্টমেন্ট সেটার তাদের অ্যাপয়েন্টমেন্ট তারিখে ম্যানুয়াল ত্রুটিগুলি হ্রাস এবং কমিয়ে তাদের পেশাদারিত্ব প্রদর্শন করতে পারে।

একক তারিখে আর কোন ডবল বুকিং বা ওভারল্যাপিং অ্যাপয়েন্টমেন্ট নেই। তারা অ্যাপয়েন্টমেন্টের জন্য তাদের সময়কে অপ্টিমাইজ করতে পারে, যেহেতু নিয়োগকারী এবং ব্যবসার ঘড়ি সিঙ্ক্রোনাইজ করা হয়েছে সেহেতু সময় অঞ্চল নির্বিশেষে সেট করার জন্য সেরা সময় খুঁজে বের করতে পারে। নিম্নলিখিত বিভাগটি আপনাকে আরও অ্যাপয়েন্টমেন্ট জেনারেট করার জন্য কোন বিক্রয় সরঞ্জামগুলির মাধ্যমে আপনাকে গাইড করবে৷

স্বয়ংক্রিয়ভাবে অ্যাপয়েন্টমেন্ট তৈরি করার জন্য সঠিক বিক্রয় সরঞ্জাম

স্বয়ংক্রিয় ইমেল উত্তরদাতা (ক্লারা ল্যাবস)

এর নাম থেকে বোঝা যায়, এই টুলটি বিক্রয়কর্মীদের প্রতিদিন প্রচুর ইমেলে সাড়া দিতে সাহায্য করে। এটি TOFU এবং MOFU অ্যাপয়েন্টমেন্টের জন্য উপযুক্ত তাদের ব্যক্তিগত ইমেল সহকারী হয়ে ওঠে। একটি AER টুল একটি পাঠ্য বিশ্লেষক ব্যবহার করে সম্ভাব্য আগ্রহের সাথে সমালোচনামূলক বাক্যাংশগুলি সনাক্ত করতে যা একজন মানুষ তাদের ইমেল ইনবক্সে উপেক্ষা করতে পারে। এর পরামর্শমূলক এবং ভবিষ্যদ্বাণীমূলক বার্তা বৈশিষ্ট্য ব্যাপকভাবে সাহায্য করে ইমেলকারীরা প্রাসঙ্গিক নির্ভুলতার সাথে দ্রুত প্রতিক্রিয়া জানায়।

একটি স্বয়ংক্রিয় ইমেল উত্তরদাতা করতে পারেন:

  • আপনার সম্ভাবনা সঙ্গে একটি বুকিং সময় সমন্বয়
  • একটি সময়মত প্রতিক্রিয়া অনুসরণ করুন
  • আপনার এবং আপনার সম্ভাবনার জন্য একটি সময় চূড়ান্ত করুন
  • আপনার বুকিং ক্যালেন্ডারে স্বয়ংক্রিয়ভাবে নিশ্চিত অ্যাপয়েন্টমেন্ট যোগ করুন

অ্যাপয়েন্টমেন্ট বুকিং সিস্টেম ( বুকফি )

এই টুলটি বিভিন্ন ওয়েবসাইট থেকে আপনার সমস্ত অ্যাপয়েন্টমেন্ট, জমা দেওয়া ফর্ম, ইমেল এবং চ্যাট অ্যাপয়েন্টমেন্ট ইত্যাদির জন্য কনসোল হিসাবে কাজ করে। আপনি যেকোনো ওয়েবসাইটে সহজ HTML কোড সন্নিবেশ সহ একটি পপ-আপ বিজ্ঞপ্তি এম্বেড করতে পারেন। আপনি আপনার লক্ষ্যযুক্ত ইভেন্টগুলির জন্য একটি ব্যক্তিগতকৃত মিনি-ওয়েবসাইট তৈরি করতে পারেন। সময়সূচী সমন্বয় তার সঙ্গে সহজ করা হয় ড্র্যাগ-এন্ড-ড্রপ বৈশিষ্ট্য ক্যালেন্ডারে এটি সমস্ত ধরণের অ্যাপয়েন্টমেন্টের জন্য একক অ্যাপ্লিকেশন হিসাবে কাজ করে।

একটি অ্যাপয়েন্টমেন্ট বুকিং সিস্টেম করতে পারে:

  • একটি অনন্য লিঙ্ক সহ স্বয়ংক্রিয়ভাবে মিটিং শিডিউল করুন
  • বুকিং প্রক্রিয়া চলাকালীন অর্থপ্রদান অনুমোদন এবং প্রক্রিয়া করুন
  • বুকিং সম্পর্কে স্বয়ংক্রিয় ইমেল বা SMS অনুস্মারক সেট করুন
  • মিটিংয়ের মধ্যে বাফার সময় সেট করুন

টাইম ম্যানেজমেন্ট অ্যাপ (পিক অ্যান্ড ওয়ার্ল্ড ক্লক অ্যাপ)

এই টুলটি আপনার বিক্রয় প্রতিনিধিদের তাদের সময়সূচী পরিচালনা এবং সংগঠিত করতে সাহায্য করতে পারে. দূরবর্তী বিক্রয়ের মতো ক্ষেত্রে, সময় অঞ্চলগুলি সর্বত্র রয়েছে এবং গ্রাহক এবং প্রতিনিধি উভয়ের জন্যই বিভ্রান্তিকর হতে পারে। এটি সেরা পারস্পরিক সময় সনাক্ত করতে পারে এবং ইমেলের মাধ্যমে একটি মিটিং সেট করতে পারে। অ্যাপে মোবাইল শিডিউলিং ভিউ চলতে চলতে বিক্রয়কর্মীদের জন্য উপযুক্ত। এটি শেষ মুহূর্তের অ্যাপয়েন্টমেন্টের জন্য একটি ডেডিকেটেড লিঙ্ক শেয়ারিং প্রদান করে।

একটি সময় ব্যবস্থাপনা অ্যাপ করতে পারে:

  • নিয়োগকারী এবং হোস্টের পারস্পরিক প্রাপ্যতা নির্ধারণ করুন
  • একাধিক অংশগ্রহণকারীদের মিটমাট করতে গ্রাহক URL শেয়ার করুন
  • উভয় পক্ষের জন্য ক্যালেন্ডার আমন্ত্রণ পাঠান
  • বিভিন্ন ভৌগোলিক সময় অঞ্চল তুলনা করুন এবং রূপান্তর করুন

টেক্সট মেসেজিং প্ল্যাটফর্ম ( হাবস্পট টেক্সট মেসেজিং )

বাজারে অনেক টেক্সট মেসেজিং টুল আছে, কিন্তু একটি জিনিস যা দাঁড়িয়েছে তা হল একটি CRM-সক্ষম টেক্সট মেসেজিং প্ল্যাটফর্ম। আপনি মিথস্ক্রিয়াটির উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারেন এবং বার্তাটির পুরো প্রসঙ্গ দেখতে পারেন। CRM টেক্সট টুল আপনাকে রিয়েল-টাইমে একটি অ্যাপয়েন্টমেন্ট অনুসরণ করতে এবং নো-শো প্রতিরোধ করার জন্য একটি প্রান্ত প্রদান করে।

একটি পাঠ্য বার্তা প্ল্যাটফর্ম করতে পারে:

  • আপনার এসএমএস প্রচারণার জন্য এসএমএস ক্রম সেট করুন
  • আপনার MMS-এ ফটো এবং GIF-এর মতো সমৃদ্ধ মিডিয়া যোগ করুন
  • আপনার ওয়েবসাইটে মোবাইল চালিত দর্শকদের আকৃষ্ট করুন
  • একটি খরচের একটি ভগ্নাংশ সহ একটি বড় স্কেলে এসএমএস/এমএমএস সম্প্রচার করুন

সেলস ডায়ালার টুল (অ্যালোওয়্যার)

বিক্রয় অ্যাপয়েন্টমেন্ট জেনারেট করা, কোল্ড কলিং এখনও পছন্দনীয় কারণ এটি পৌঁছায় এবং সম্ভাবনার কাছ থেকে তাত্ক্ষণিক প্রতিক্রিয়া পায়৷ কোল্ড কলিং বিক্রেতাকে সময়সূচী বা কলব্যাকের জন্য সেরা সময় নিয়ে আলোচনা করার জন্য অনেক জায়গা দেয়। রিয়েল এস্টেট ডায়ালারগুলি সাধারণত কোল্ড কলিংয়ে ব্যবহৃত হয় কারণ তারা সেলস এজেন্টের সাথে সংযোগ করা থেকে স্বয়ংক্রিয় মেশিনগুলি সনাক্ত করে এবং প্রতিরোধ করে।

একটি বিক্রয় ডায়লার করতে পারে:

  • দিনে 500 টির মতো পরিচিতি ডায়াল করুন৷
  • মানুষ থেকে মানুষের মিথস্ক্রিয়া বৃদ্ধি
  • একটি প্রাক-রেকর্ড করা ভয়েসমেল ফেলে দিন
  • CRM-এ সরাসরি কল লগ করুন
  • ফলো-আপের জন্য আউটবাউন্ড কল ট্রিগার করুন

চ্যাটবট (অনেক চ্যাট)

এই টুলটি এমন ব্যবসার জন্য একটি সহজ সমাধান হয়ে উঠেছে যারা তাদের ইনবাউন্ড অ্যাপয়েন্টমেন্ট স্কেল এবং স্বয়ংক্রিয় করতে চায়। অনেক চ্যাটবট প্রদানকারী মানুষের কথোপকথন অনুকরণ করতে এবং একাধিক চ্যানেলে প্রতিক্রিয়া সময় বাড়াতে এআই চ্যাট ওয়ার্কফ্লোকে একীভূত করে। চ্যাটবটগুলি সাধারণত ফেসবুক মেসেঞ্জারের সাথে ব্যবহার করা হয় তবে এটি একটি ওয়েবচ্যাটেও ব্যবহার করা যেতে পারে।

একটি চ্যাটবট করতে পারে:

  • স্প্রেডশীটের মাধ্যমে ডেটা রপ্তানি করুন
  • অন্যান্য অ্যাপ্লিকেশনের সাথে সংযুক্ত থাকুন
  • নিয়োগকারীদের জন্য বিচক্ষণ বিকল্প প্রদান করুন
  • গ্রাহক পরিষেবার জন্য প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর দিন

কিভাবে জানবেন কোন প্রযুক্তি আপনার প্রয়োজনে সবচেয়ে ভালো মানায়?

উপরের বিক্রয় সরঞ্জামগুলিতে লাফ দেওয়ার এবং স্বাক্ষর করার আগে, আপনাকে প্রথমে আপনার অ্যাপয়েন্টমেন্ট সেটিং লক্ষ্যগুলি সনাক্ত করতে হবে। আপনি যে ধরণের অ্যাপয়েন্টমেন্ট তৈরি করতে চান তার জন্য একটি উদ্দেশ্য সেট করুন। আপনার বিক্রয় ফানেল পড়ুন (TOFU, MOFU, এবং BOFU ) এবং দেখুন বিক্রয় প্রক্রিয়ার কোন অংশটি আপনি উন্নত করতে চান।

আপনার সম্ভবত আপনার বর্তমান দলকে মূল্যায়ন করা উচিত কারণ অ্যাপয়েন্টমেন্ট শুধুমাত্র নির্দিষ্ট বিক্রয়কর্মী দ্বারা সঞ্চালিত হতে পারে। এমন একটি অ্যাপয়েন্টমেন্ট অনুসরণ করা যেখানে আপনার দলগুলি প্রশিক্ষিত নয় তা অবশ্যই আপনার বিক্রয় মেট্রিক্সকে ক্ষতিগ্রস্ত করতে পারে।

সবকিছু মোড়ানো আপ

অ্যাপয়েন্টমেন্ট সেট করার দিন চলে গেছে মোটা চামড়ার প্ল্যানার সহ একটি ফোন বুথে। একটি অ্যাপয়েন্টমেন্ট সেটিং হল একটি সহজ কিন্তু জটিল প্রক্রিয়া যার জন্য একজন বিক্রয়কর্মীকে মানুষের প্রচেষ্টা এবং মেশিন অটোমেশনের ভারসাম্যের প্রয়োজন হয়। প্রযুক্তি বিক্রয় প্রক্রিয়ায় প্রবেশ করার জন্য একটি দীর্ঘ পথ এসেছে, এবং প্রযুক্তিগত সমাধানগুলি বিক্রয়কর্মীদের তাদের কাজগুলি সমাধান করতে এবং সাহায্য করার জন্য সর্বত্র পপ আপ করছে। সঠিক টুল বেছে নেওয়ার ফলে আপনার ব্যবসায় আরও ভালো উৎপাদনশীলতা, দক্ষতা এবং প্রজন্মের অ্যাপয়েন্টমেন্ট সেটিংস তৈরি হয়।

Online scheduling software

Bookafy দিয়ে আপনার দলের সময় এবং অর্থ বাঁচান!

অনলাইন অ্যাপয়েন্টমেন্ট শিডিউলিং সফ্টওয়্যার ব্যবহার করে, আপনি বুকিং, অনুস্মারক, ক্যালেন্ডারে সিঙ্ক করা, ভিডিও মিটিং URL গুলি আনা এবং আরও অনেক কিছু স্বয়ংক্রিয়ভাবে করতে পারেন৷ Bookafy বিনামূল্যে আজ চেষ্টা করুন!

প্রস্তাবিত প্রবন্ধ

Bookafy


"See why +25,000 organizations in 180 countries around the world trust Bookafy!

Feature rich, beautiful and simple. Try it free for 7 days"

Casey Sullivan

Founder

Bookafy



"See why +25,000 organizations in 180 countries around the world trust Bookafy for their online appointment booking app!

Feature rich, beautiful and simple. Try it free for 7 days"

Casey Sullivan

Founder