বুকফি ব্লগ

শীর্ষ 5 প্রয়োজনীয়তা একটি ছোট ব্যবসার জন্য Google (বা অন্যান্য সার্চ ইঞ্জিন) র‌্যাঙ্ক করা দরকার?

Rank in google

এই পোস্টে

“ছোট” ব্যবসা মানে “কম-যোগ্য” ব্যবসা নয়। আপনার প্রকল্প লোকেদের সমাধান দিতে পারে যা একটি নির্দিষ্ট অঞ্চলের সমস্যার সমাধান করতে পারে এবং কোনও বিশ্বব্যাপী কোম্পানি আপনার মতো কার্যকর সমাধান প্রদান করবে না। আপনার প্রজেক্টের সম্ভাব্যতার পরিপ্রেক্ষিতে, আপনার ব্যবসার ওয়েবসাইটটি শীর্ষ তিনে থাকার জন্য আপনার কাছে সবকিছু আছে।

আপনি শীঘ্রই ভাল র‌্যাঙ্ক নিশ্চিত করতে এবং বেশ কয়েকটি SERP-এ আপনার সেরা অবস্থান বজায় রাখার জন্য এখানে পাঁচটি প্রয়োজনীয়তা রয়েছে!

1. স্থানীয় র‌্যাঙ্ক পরীক্ষা করা

যে ছোট ব্যবসাগুলি স্থানীয় চ্যালেঞ্জগুলির সমাধান প্রদান করে এবং একটি অঞ্চলের প্রশ্নের উপর ফোকাস করে তাদের কর্মক্ষমতা দেখতে এবং তাদের অগ্রগতি মূল্যায়ন করার জন্য একটি স্থানীয় র্যাঙ্ক পরীক্ষকের প্রয়োজন। রিস্কিফাইডের পণ্য বিপণনের প্রধান ইয়াল এলাজার বলেছেন।

তদুপরি, আপনি একটি সমগ্র রাজ্য/দেশ নয়, একটি শহর বা এমনকি একটি ছোট শহরকে লক্ষ্য করতে পারেন; একটি বিস্তৃত টুল আপনাকে মানচিত্রের র‌্যাঙ্কিংগুলিকে ঘনিষ্ঠভাবে পরীক্ষা করতে দেবে যাতে আপনি দেখতে পান আপনি কী সম্পন্ন করেছেন এবং কী শূন্যস্থান পূরণ করতে হবে।

উদাহরণস্বরূপ, আপনি লুইসিয়ানাতে বেশ কয়েকটি কীওয়ার্ডের সাথে ভাল র‌্যাঙ্ক করতে পারেন, তবে আপনার দুর্দান্ত উটাহ র‌্যাঙ্কগুলি চিত্রের উপর নির্ভর করে, যখন আপনি শক্তিশালী লিঙ্ক-বিল্ডিংয়ের কারণে টেক্সাসে ইতিবাচক ফলাফল অর্জন করেছেন।

অধিকন্তু, আপনি হয়তো আবিষ্কার করতে পারেন যে আপনার ব্যবসার ওয়েবসাইট এমন জায়গাগুলিতে ভাল র‍্যাঙ্ক করে যেখানে আপনি লক্ষ্য করেননি। এই ধরনের একটি সৌভাগ্যবান সাফল্য হল আপনার ক্রেতাদের পুল প্রসারিত করার এবং আরও আগ্রহী ক্লায়েন্ট পাওয়ার আপনার #1 সুযোগ। তদুপরি, আপনি সেই অঞ্চলগুলির জন্য সামগ্রী অপ্টিমাইজেশানে অবদান রেখে আপনার সাফল্যকে দৃঢ় করতে পারেন। – উল্লেখ করেছেন ক্রিস্টা রিড, চাকরি সন্ধানকারীর জব মার্কেট রিসার্চের প্রধান।

ধরুন আপনি ইন্ডিয়ানা থেকে একজন উদ্যোক্তা এবং হঠাৎ লক্ষ্য করলেন কিভাবে আপনার ওয়েবসাইট নেব্রাস্কা এবং ইলিনয়েতে ব্যাপকভাবে র‌্যাঙ্ক করছে যদিও আপনি সেখানে আপনার অফারের বিজ্ঞাপন দেননি। প্রদত্ত যে আপনি ইতিমধ্যেই সেই রাজ্যগুলিতে কিছু জনপ্রিয়তা পেয়েছেন, আপনি আরও ভাল নাগাল, আরও ক্লিক এবং অবশ্যই, আরও অর্ডার পেতে বিজ্ঞাপন এবং অপ্টিমাইজেশানে আরও অবদান রাখতে পারেন!

আরেকটি ভাগ্যবান উদাহরণ হল যখন আপনি দেখেন যে আপনার অফারগুলি ইউকে বা কিছু ইউরোপীয় দেশে জনপ্রিয়। স্থানীয় র‌্যাঙ্ক পরীক্ষকের মাধ্যমে আবিষ্কার করা হল বিশ্বব্যাপী চাহিদাকৃত পণ্য/সেবা প্রদানকারী হওয়ার 10/10 সুযোগ!

2. গভীর কীওয়ার্ড কাজ

প্রথম এবং সর্বাগ্রে, আপনার ছোট ব্যবসা একটি কীওয়ার্ড অবস্থান ট্র্যাকার প্রয়োজন কোন কীফ্রেজগুলি আপনার ওয়েবসাইটকে উচ্চতর রাখতে সাহায্য করে তা চিহ্নিত করতে। তাছাড়া, কোন বাক্যাংশগুলি শীর্ষে প্রবেশ করে এবং ছেড়ে যায় তা আবিষ্কার করার জন্য এই ধরনের একটি টুল অপরিহার্য, কারণ এটি আপনার বিষয়বস্তু আপডেট করার জন্য বা নতুন অংশ যোগ করার জন্য আপনার সংকেত যা আপনার ওয়েবসাইটের অপ্টিমাইজেশানে সহায়তা করে৷ কিন্তু এছাড়াও, আপনাকে অবশ্যই নিম্নলিখিত উপাদানগুলির প্রতি মনোযোগী হতে হবে যা সার্চ ইঞ্জিনগুলিকে আপনার বিষয়বস্তুর “প্রশংসা” করে এবং আপনাকে আরও ভাল র‌্যাঙ্ক করে:

আয়তন

সার্চ ভলিউম হল একটি নির্দিষ্ট ইঞ্জিনে কতবার একটি কীওয়ার্ড/কী বাক্যাংশ অনুসন্ধান করা হয়। উদাহরণস্বরূপ, Google-এ 8K ভলিউম সহ একটি কীওয়ার্ডের Bing-এ 13K এবং DuckDuckGo-এ 4K থাকতে পারে। আপনি সর্বোচ্চ ভলিউম আপনার সঙ্গে কীওয়ার্ড চান কীওয়ার্ড ট্র্যাকার সফ্টওয়্যার খুঁজে পেতে পারে (যা আপনার কুলুঙ্গি এবং দিক প্রাসঙ্গিক হতে হবে)।

1K এবং আরও ভলিউম সহ কীওয়ার্ডগুলিতে ফোকাস করার চেষ্টা করুন৷ তবুও, কম-ভলিউম কীওয়ার্ডগুলিকে অবহেলা করা বুদ্ধিমানের কাজ নয় কারণ এখনও 10-900 জন লোক সেই অনুসন্ধানটি টাইপ করছে৷ কিন্তু মনে রাখবেন কম-ভলিউম কীওয়ার্ড আপনাকে নিম্নলিখিত চ্যালেঞ্জগুলি দিতে পারে:

  • ব্যাকরণের ত্রুটি। একটি নিয়ম হিসাবে, কম ভলিউম কীওয়ার্ড বানান সমস্যা বা অন্যান্য ভুল আছে. যদিও এটি অনেক ব্যবহারকারীর জন্য অলক্ষিত হবে, কেউ কেউ ভাবতে পারেন যে আপনার বিষয়বস্তু অপ্রফেশনাল।
  • আপনি যদি ব্যাকরণ সংশোধন করে এমন কোনো অ্যাপ ব্যবহার করেন, তাহলে AI আপনার অগ্রাধিকারযুক্ত কীওয়ার্ডগুলিকে স্পষ্টতা এবং সঠিকতার জন্য পরিবর্তন করতে পারে এবং আপনি সঠিক ফর্মটি ব্যবহার করেছেন তা নিশ্চিত করতে আপনাকে অতিরিক্ত সময় ব্যয় করতে হবে।

তবুও, কম ভলিউম কীওয়ার্ডের বেশ কিছু সুবিধা রয়েছে!

  • তারা আপনার সেরা সমার্থক কীওয়ার্ড হতে পারে যা নতুন ক্রেতাদের আকৃষ্ট করবে।
  • কম-ভলিউম কীওয়ার্ডগুলি দীর্ঘ হতে থাকে এবং তাদের নির্দিষ্টতা লোকেদের আপনার অফারগুলি দ্রুত খুঁজে পেতে সহায়তা করতে পারে।
  • আপনি সমার্থক ফর্মগুলির সাথে আপনার কীওয়ার্ডগুলিকে বৈচিত্র্যময় করে কীওয়ার্ড স্প্যাম এড়াতে পারেন৷

KD — কীওয়ার্ড অসুবিধা

সেই মেট্রিক ব্যাখ্যা করে যে তথ্যের সংস্থানগুলি প্রায়শই কীওয়ার্ড গোষ্ঠীগুলি ব্যবহার করে, যার অর্থ আপনি দেখতে পারেন একটি কীফ্রেজ কতটা প্রতিযোগিতামূলক। একটি নিয়ম হিসাবে, 50KD এবং আরও বেশি যথেষ্ট চ্যালেঞ্জিং, এবং আপনার এই জাতীয় কীওয়ার্ডগুলি শুধুমাত্র তখনই ব্যবহার করা উচিত যখন তাদের একটি 3K+ ভলিউম থাকে৷ লো-কেডি কীগুলি হল আরও ভাল র‌্যাঙ্কের জন্য আপনার বিনামূল্যের টিকিট কিন্তু মনে রাখবেন যে সেগুলির সাথে সফল হওয়ার জন্য অবশ্যই কমপক্ষে 1K ভলিউম থাকতে হবে।

দুটি ব্যাখ্যা করা মেট্রিক্স দেওয়া, সহজ র‌্যাঙ্কিংয়ের জন্য ব্যবহার করার জন্য আপনার কাছে সেরা কীওয়ার্ডের একটি সূত্র থাকতে পারে!

উচ্চ ভলিউম + কম KD = শীর্ষে আপনার শর্টকাট

কীওয়ার্ড দৈর্ঘ্য

আমরা উল্লেখ করেছি যে কম-ভলিউম কীগুলি দীর্ঘ এবং নির্দিষ্ট হতে পারে। কীওয়ার্ড দৈর্ঘ্য যে সম্পর্কে. এটি দেখায় যে আপনার বাক্যাংশটি কতটা নির্দিষ্ট এবং কীভাবে এটি অনুসন্ধানকে সংকুচিত করে।

একটি নিয়ম হিসাবে, সংক্ষিপ্ত কীওয়ার্ড (উদাহরণস্বরূপ, “বেকারি”) খুব সাধারণ। তারা আপনার সামগ্রীকে একটি বিশাল বিভাগে রাখে, যেখানে আপনার অফারগুলি অবিলম্বে হারিয়ে যায়, বিশেষ করে যখন আপনার লিঙ্ক-বিল্ডিং, চিত্রাবলী এবং অন্যান্য উপাদানগুলিতে আরও কাজ করার প্রয়োজন হয়৷ দীর্ঘ কীওয়ার্ড (উদাহরণস্বরূপ, “ফ্রেঞ্চ বেকারি কেক শপ ওকলাহোমা”) এর আরও বিশদ বিবরণ রয়েছে, যেমন উদ্দেশ্য, নির্দিষ্ট অফার, অবস্থান ইত্যাদি।

দীর্ঘ কীওয়ার্ড ব্যবহার করা আবশ্যক; সংক্ষিপ্তগুলির সাথে তাদের একত্রিত করা বুদ্ধিমানের কাজ। দীর্ঘ প্রচারমূলক বিষয়বস্তু লেখার চেষ্টা করুন এবং সর্বাধিক আঞ্চলিক দৃশ্যমানতার জন্য সংক্ষিপ্ত এবং দীর্ঘ কীওয়ার্ডগুলির ভারসাম্য বজায় রাখুন।

3. মানুষের জন্য বিষয়বস্তু, SERP নয়

মনে রাখবেন যে যদিও আপনি SERP-এর সমস্ত মান এবং চাহিদা পূরণ করার চেষ্টা করেন, তবুও আপনি আপনার ক্লায়েন্টদের জন্য সামগ্রী এবং অফার তৈরি করেন। অতএব, আপনার বিষয়বস্তু অবশ্যই 100% পঠনযোগ্য, আকর্ষণীয়, পদ্ধতিগত এবং প্রাসঙ্গিক হতে হবে যারা আপনার কুলুঙ্গিতে সমাধান খোঁজেন তাদের জন্য। তদুপরি, সার্চ ইঞ্জিনগুলি বোবা নয় এবং আপনি যখন ব্যবহারকারীদের পরিবর্তে তাদের চাহিদার উপর ফোকাস করেন তখন তা দেখতে পারে, আপনাকে র‌্যাঙ্ক করে।

আপনি যখন নিখুঁতভাবে র্যাঙ্ক হবে

  • সম্ভাব্য এবং প্রকৃত ক্লায়েন্টদের জন্য প্রাসঙ্গিক উপকরণ (উদাহরণস্বরূপ, আপনি গ্রাহক শিক্ষার উদ্দেশ্যে ব্লগ পোস্ট তৈরি করতে পারেন বা আপনার প্রতিযোগীরা উপেক্ষা করে এমন প্রাসঙ্গিক বিষয়গুলি ব্যাখ্যা করতে পারেন)
  • আপনার পাঠ্য পাঠযোগ্য এবং পরিষ্কার করুন
  • আপনার অফারগুলি ব্যাক আপ করতে এবং সেগুলিকে আরও আকর্ষণীয় করতে মাল্টিমিডিয়া (ছবি, এসইওর জন্য ভিডিও , ইনফোগ্রাফিক্স) যোগ করুন
  • সম্মানিত উত্সগুলির সাথে লিঙ্ক করুন (যেমন উইকিপিডিয়া বা সরকারী সংস্থা)
  • কীওয়ার্ড স্প্যামিং এড়িয়ে চলুন; তাদের সমার্থক ফর্ম এবং দৈর্ঘ্য অনুযায়ী আপনার কীওয়ার্ড বৈচিত্র্য.

উপরন্তু, আপনি যে সব পদ্ধতিগতভাবে আপডেট করতে হবে! মনে রাখবেন যে সার্চ ইঞ্জিনগুলি তাদের অ্যালগরিদমগুলি ক্রমাগত আপডেট করে এবং আপনাকে অবশ্যই অপ্রত্যাশিত পরিবর্তনের জন্য সতর্ক থাকতে হবে যাতে ভাল র‌্যাঙ্ক বজায় থাকে এবং আপনার অবস্থান উন্নত হয়। তাই, নতুন নিয়মগুলি পরীক্ষা করতে এবং পরবর্তী রাউন্ডের পরিবর্তনের জন্য আপনার কাছে নতুন উপকরণ প্রস্তুত এবং প্রাসঙ্গিক কীওয়ার্ড রয়েছে তা নিশ্চিত করতে অবহেলা করবেন না।

4. সলিড লিঙ্ক-বিল্ডিং

লিঙ্ক-বিল্ডিং হল এক ওয়েব পৃষ্ঠা থেকে অন্য পৃষ্ঠায় লিঙ্ক তৈরি করা, প্রায়ই তৃতীয় পক্ষের ওয়েবসাইটের মাধ্যমে। লিংক-বিল্ডিং যেকোন ডিজিটাল মার্কেটিং কৌশলের জন্য অপরিহার্য, শুধুমাত্র ছোট ব্যবসার জন্য নয় বড় কোম্পানিগুলির জন্য। এটি একটি ওয়েবসাইটের দৃশ্যমানতা এবং কর্তৃত্ব বাড়াতে সাহায্য করে, যা উচ্চতর জৈব র‌্যাঙ্কিং এবং আরও ট্রাফিকের দিকে পরিচালিত করে।

আপনি ব্যবহার করতে পারেন যে কয়েক ধরনের লিঙ্ক আছে, সহ:

  • লিংক অনুসরণ করুন
  • নো-অনুসরণ লিঙ্ক
  • অভ্যন্তরীণ এবং বাহ্যিক লিঙ্ক
  • সোশ্যাল মিডিয়া সাইটগুলি থেকে লিঙ্কগুলি (যেমন Facebook, Twitter, Google+, এবং Reddit)
  • আপনার কুলুঙ্গিতে বা আপনার শিল্পের সাথে প্রাসঙ্গিক অন্যান্য ওয়েবসাইটে গেস্ট পোস্টিং
  • প্রেস রিলিজ এবং সামগ্রী বিতরণের অন্যান্য ফর্ম।

মনে রাখবেন যে অতিথি পোস্ট করা চ্যালেঞ্জিং হতে পারে যখন আপনার কাছে একটি দৃঢ় প্রচার প্রচারণা না থাকে। সুতরাং, একটি ভাল প্রচার প্রচারণা তৈরি করা প্রয়োজন; আপনি সম্পর্কে আরও জানতে পারেন কি আউটরিচ ভুল এই মুহূর্তে এড়াতে .

5. সঠিক তথ্য সংগ্রহ

আপনার ওয়েবসাইটটি কীভাবে র‌্যাঙ্ক করে এবং কোন উপাদানগুলি আপনাকে দ্রুত আরোহণ করতে এবং শীর্ষে থাকতে সাহায্য করতে পারে তা দেখতে আপনাকে পদ্ধতিগতভাবে পরীক্ষা এবং অডিট পরিচালনা করতে হবে। এই কারণেই একটি AI বা অন্য একটি স্বয়ংচালিত প্রক্রিয়া যা আপনাকে ডেটা সংগ্রহ করতে দেয় এবং তাৎক্ষণিকভাবে এটি প্রক্রিয়া করতে দেয় তার সাথে র্যাঙ্ক-চেকিং সরঞ্জামগুলি বেছে নেওয়া অপরিহার্য।

ডেটা মানের গুরুত্ব অনস্বীকার্য , এবং র‌্যাঙ্ক সম্পর্কে আপনার ডেটা অবশ্যই হওয়া উচিত

  • আপ টু ডেট ধ্রুবক অ্যালগরিদম পরিবর্তনের কারণে, আপনি আপনার ওয়েবসাইটের কর্মক্ষমতা সম্পর্কে সর্বশেষ তথ্য চান।
  • সম্পূর্ণ। ত্রুটিপূর্ণ ডেটা অস্পষ্ট সিদ্ধান্তে এবং অসঙ্গতিপূর্ণ কর্মের দিকে নিয়ে যায় যা আপনাকে এমন একটি দিক বেছে নিতে পারে যা আপনার সাফল্যের পথকে জটিল করে তোলে।
  • পদ্ধতিগত। ডেটা বিশৃঙ্খলা কখনই সাহায্য করে না এবং সমস্ত ইতিবাচক এবং নেতিবাচক দিকগুলি চিহ্নিত করতে আপনার ব্যবসায়িক কর্মক্ষমতা সম্পর্কে পরিষ্কার তথ্যের প্রয়োজন৷
  • সেগমেন্টেড। সাধারণ ডেটা যথেষ্ট নয়, এবং আপনি আপনার ওয়েবসাইটের পারফরম্যান্সের সেগমেন্টগুলি আবিষ্কার করতে চান (উদাহরণস্বরূপ, আরও ভাল বা খারাপ র‌্যাঙ্ক সহ কীওয়ার্ড, অথবা আপনি দেখতে চান যে আপনার ওয়েবসাইট বিভিন্ন জায়গায় কীভাবে কাজ করে)।

চূড়ান্ত শব্দ

যেকোনো অনলাইন ব্যবসার জন্য Google-এর SERP-এ উচ্চ র‌্যাঙ্কিং অপরিহার্য। একজন ছোট ব্যবসার মালিক হিসেবে, সার্চ র‍্যাঙ্কিং নিয়ন্ত্রণ করে এমন সিস্টেমকে আয়ত্ত করার জন্য আপনাকে অবশ্যই সময় এবং প্রচেষ্টা বিনিয়োগ করতে হবে। কিন্তু সঠিক কৌশল, টুলস এবং জ্ঞানের সাহায্যে আপনি অবশ্যই আপনার কাঙ্খিত অবস্থানে পৌঁছাতে পারবেন! শুভকামনা!

Online scheduling software

Bookafy দিয়ে আপনার দলের সময় এবং অর্থ বাঁচান!

অনলাইন অ্যাপয়েন্টমেন্ট শিডিউলিং সফ্টওয়্যার ব্যবহার করে, আপনি বুকিং, অনুস্মারক, ক্যালেন্ডারে সিঙ্ক করা, ভিডিও মিটিং URL গুলি আনা এবং আরও অনেক কিছু স্বয়ংক্রিয়ভাবে করতে পারেন৷ Bookafy বিনামূল্যে আজ চেষ্টা করুন!

প্রস্তাবিত প্রবন্ধ

Bookafy


"See why +25,000 organizations in 180 countries around the world trust Bookafy!

Feature rich, beautiful and simple. Try it free for 7 days"

Casey Sullivan

Founder

Bookafy



"See why +25,000 organizations in 180 countries around the world trust Bookafy for their online appointment booking app!

Feature rich, beautiful and simple. Try it free for 7 days"

Casey Sullivan

Founder