এলিমেন্টর দিয়ে ওয়েবসাইট তৈরি করার শীর্ষ 5টি কারণ

এলিমেন্টর দিয়ে ওয়েবসাইট তৈরি করার শীর্ষ 5টি কারণ

ডেভেলপার, কপিরাইটার এবং প্রোডাক্ট ম্যানেজারদের মধ্যে ঝামেলা তৈরি করার জন্য একটি ওয়েবসাইট তৈরি করার সময় চলে গেছে। ওয়েবসাইটে একটি মৌলিক পরিবর্তন বাস্তবায়ন করতে অনেক সময় লাগতো। কিন্তু সময় যত গড়িয়েছে, ততটা অগোছালো হয়ে ওঠেনি। একটি ওয়েবসাইট আরম্ভ করার জন্য কোডিং জানতে হবে না। এটা, আশ্চর্যজনকভাবে, যে সহজ. Elementor-এর মতো ওয়েবসাইট নির্মাতারা কিছু সেরা ডিজাইনিং টুলগুলিতে অ্যাক্সেস প্রদান করে একটি ওয়েবসাইট তৈরি করা অত্যন্ত সহজ করে তুলেছে।

এই ব্লগে, আমরা দেখব এলিমেন্টর কী এবং কেন আপনার আসন্ন ওয়েবসাইটগুলি তৈরি করতে আপনাকে এটি ব্যবহার করতে হবে৷ সম্পূর্ণ প্রকাশ: আমরা এলিমেন্টরকে অনেক ভালোবাসি, আমরা এটি আমাদের নিজস্ব ওয়েবসাইট তৈরি করতে ব্যবহার করেছি 🙂

এর সরাসরি এটিতে ঝাঁপ দেওয়া যাক।

এলিমেন্টর স্ক্রিনশট

এলিমেন্টর কি?

ওয়েবসাইট ব্যবসায় জড়িত এবং ওয়ার্ডপ্রেসের কথা শুনেনি এমন কাউকে খুঁজে পাওয়া প্রায় অসম্ভব। এটা ব্যবহার করা হয় ইন্টারনেটের প্রায় 40% শক্তি. ওয়ার্ডপ্রেস কত বড় তার প্রেক্ষাপট পেতে, আপনার জানা উচিত যে Wix, Drupal, Squarespace, এবং Shopify (4টি বৃহত্তম ওয়েবসাইট তৈরির প্ল্যাটফর্ম) এর সম্মিলিত মার্কেট শেয়ার ওয়ার্ডপ্রেসের তুলনায় কম। এবং এটা বলা ঠিক যে ওয়ার্ডপ্রেসকে এত জনপ্রিয় করে তুলতে এলিমেন্টর ব্যাপক অবদান রেখেছে।

এলিমেন্টর হল ওয়ার্ডপ্রেসের জন্য একটি ড্র্যাগ-এন্ড-ড্রপ ওয়েবসাইট নির্মাতা. এটি দুটি সংস্করণে আসে- একটি বিনামূল্যে এবং একটি যেখানে আপনাকে অর্থ প্রদান করতে হবে, যেমন, Elementor Pro৷ পরেরটি কার্যকারিতা অফার করে যা খুব উন্নত। যদিও আপনি বিনামূল্যে সংস্করণের সাথে একটি শালীন এবং সুগঠিত ওয়েবসাইট তৈরি করতে পারেন, প্রো সংস্করণটি জিনিসগুলিকে সম্পূর্ণ অন্য স্তরে নিয়ে যায়।

Elementor এর ভিজ্যুয়াল এডিটর ব্যবহার করে আপনি দ্রুত অনন্য পৃষ্ঠা এবং ওয়েবসাইট তৈরি করতে পারেন এবং এক জায়গায় সমস্ত সম্ভাব্য পরিবর্তন নিয়ন্ত্রণ করতে পারেন। এই নির্মাতার সাথে, আপনি নিশ্চিন্ত থাকতে পারেন যে আপনি যতটা প্রয়োজন আপনার ওয়েবসাইট কাস্টমাইজ করতে পারেন আপনার ব্র্যান্ড ইমেজ সঙ্গে এটি সারিবদ্ধ. আপনি কার্যকরভাবে এলিমেন্টর ব্যবহার করে উচ্চ রূপান্তরকারী ল্যান্ডিং পৃষ্ঠা এবং সম্পূর্ণ ওয়েবসাইট তৈরি করতে পারেন- এটি সবকিছু এবং সবার জন্য কাজ করে।

ওয়েবসাইট তৈরির জন্য এলিমেন্টর ব্যবহার করার শীর্ষ 5টি কারণ

এলিমেন্টরের সবচেয়ে বড় শক্তি, যেমন উপরে বলা হয়েছে, এটি কীভাবে ওয়ার্ডপ্রেসে ওয়েবসাইট তৈরিকে সহজ করে তোলে। আপনার ওয়েবসাইটগুলির জন্য এলিমেন্টর ব্যবহার করার বিষয়ে আপনার কেন বিবেচনা করা উচিত তা এখানে শীর্ষ পাঁচটি কারণের একটি তালিকা রয়েছে৷

টানা এবং পতন

ল্যান্ডিং পেজ বা ব্লগ তৈরি করার জন্য Elementor যে স্থানটি প্রদান করে তা কেবল পরিষ্কার এবং পরিষ্কার নয় বরং স্বজ্ঞাতও। এটি দেখতে কেমন তা এখানে রয়েছে:

উপাদান সম্পাদক

স্ক্রিনের বাম দিকে, একটি উইজেট প্যানেল আছে। এই উইজেট প্যানেলে 90টিরও বেশি গতিশীল উইজেট রয়েছে এবং এতে 300টিরও বেশি টেমপ্লেট রয়েছে। স্বপ্নের ওয়েবসাইট যেটির জন্য আপনার ভাগ্য খরচ হতে পারে, Elementor-এর সাহায্যে, আপনি এটিকে একটি বাজেটে এমনকি নিজের থেকেও তৈরি করতে পারেন৷ আপনি যে কোনও জায়গায় যে কোনও উপাদান রাখতে পারেন- এই বিষয়ে কোনও বাধ্যবাধকতা নেই। আপনি গ্লোবাল ফন্ট এবং রঙও পাবেন।

এটি ওয়ার্ডপ্রেস ব্লক এডিটরের অনুরূপ যে এটি একটি পৃষ্ঠায় উপাদান যোগ করার জন্য ড্র্যাগ-এন্ড-ড্রপ কার্যকারিতা ব্যবহার করে, তবে এতে আরও কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে আলাদা করে তোলে। এটি ব্লক এডিটরের চেয়ে আরও বেশি কাস্টমাইজেশন বিকল্প অফার করে, যা ব্যবহারকারীদের তাদের পৃষ্ঠাগুলির প্রতিটি দিককে সূক্ষ্ম-টিউন করতে দেয়।

ক্লাউড হোস্টিং

একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করা একটি বহু-পদক্ষেপ বিষয়। প্রথম, এবং সম্ভবত সবচেয়ে বিভ্রান্তিকর কাজ হল একটি হোস্টিং পরিষেবা নির্বাচন করা। জনপ্রিয় হোস্টিং পরিষেবাগুলির দ্বারা প্রদত্ত দামগুলিকে স্থির (এবং, কখনও কখনও, যুক্তিসঙ্গত) বলে মনে হতে পারে, ব্যবহারকারীরা প্রায়শই নিজেরাই আপাতদৃষ্টিতে-যথেচ্ছভাবে বর্ধিত চার্জের সাথে মোকাবিলা করে। Elmentor এর নতুন ক্লাউড হোস্টিং পরিষেবা ব্যবহার করার সময় যে সব সমাধান করা হয়.

প্রতি বছর $89 থেকে শুরু করে আপনি একটি ক্লাউড-হোস্টেড এলিমেন্টর ওয়েবসাইট তৈরি এবং প্রকাশ করতে পারেন। আপনাকে কোনো বাহ্যিক পরিষেবা ব্যবহার করতে হবে না। Elementor-এর ক্লাউড হোস্টিং Google ক্লাউড দ্বারা চালিত এবং এতে ক্লাউডফ্লেয়ার দ্বারা সুরক্ষিত CDN এবং 20GB স্টোরেজের মতো সেরা-শ্রেণীর বৈশিষ্ট্য রয়েছে৷

ওয়ার্কফ্লো অপ্টিমাইজেশান

Elementor Pro এর গ্লোবাল সেটিংস আপনাকে আপনার সাইটের ডিজাইন সিস্টেম পরিচালনা এবং তৈরি করতে দেয়। যখন আপনাকে আপনার ওয়েবসাইট জুড়ে ধারাবাহিকতা নিশ্চিত করতে হবে তখন এটি সহায়ক হতে দেখা যায়। একটি সামঞ্জস্যপূর্ণ ওয়েবসাইট সর্বদা কর্মপ্রবাহকে গতিশীল করে।

গ্লোবাল সেটিংস আপনার বিদ্যমান ডিজাইনগুলির সাথে ভালভাবে মানানসই করার জন্য আপনার যোগ করা সমস্ত নতুন ডিজাইনকে পরিবর্তন করার জন্য দায়ী৷ এর মানে, আপনি যখনই গ্লোবাল সেটিংসে কিছু পরিবর্তন করবেন, আপনার সম্পূর্ণ ওয়েবসাইট সেই পরিবর্তনগুলিকে উত্তরাধিকার সূত্রে পাবে।

এর মানে এই নয় যে আপনাকে আপনার সম্পূর্ণ ওয়েবসাইটে গ্লোবাল ডিজাইনের সাথে লেগে থাকতে হবে। আপনি যদি কিছু পরিবর্তন করতে চান, তাহলেও আপনি অন্য কিছুকে প্রভাবিত না করে এটিকে পৃষ্ঠায় পৃষ্ঠার ভিত্তিতে পরিবর্তন করতে পারেন। গ্লোবাল সেটিং আপনার কর্মপ্রবাহকে অপ্টিমাইজ করে যাতে আপনার ডিফল্ট ডিজাইন একই থাকে এবং আপনি যাতে দক্ষতার সাথে বাকি পরিবর্তনগুলি করতে পারেন।

উপাদান সাইট সেটিং

পেজস্পীড

পৃষ্ঠা নির্মাতাদের ওয়েবসাইটগুলিতে সবচেয়ে নেতিবাচক প্রভাবগুলির মধ্যে একটি হল পৃষ্ঠার গতি কমিয়ে দেওয়া। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় যে ওয়েবসাইটগুলি তুলনামূলকভাবে পেজ বিল্ডার ব্যবহার করে তৈরি করা হয় উচ্চ পৃষ্ঠা লোডিং বার. এর পেছনের কারণ হল হোস্টিংয়ে অতিরিক্ত পরিমাণে সংস্থান থাকা, এমনকি ওয়েবসাইটটি আসলে সেগুলি ব্যবহার না করলেও। এখানে Elementor স্ট্যান্ড আউট. আপনি যদি এটিকে সঠিক ক্যাশিং প্লাগইন এবং মেকানিজমের সাথে একত্রিত করেন, তাহলে কোনো সন্দেহ নেই যে একটি এলিমেন্টর-ভিত্তিক ওয়েবসাইট ঐতিহ্যগতভাবে তৈরি করা একটি ওয়েবসাইটের চেয়েও দ্রুত লোড হতে পারে।

মোবাইল-বান্ধব সাইট

আমরা এমন এক যুগে আছি যেখানে ডেস্কটপ ব্যবহারকারীদের তুলনায় মোবাইল ব্যবহারকারীর সংখ্যা বেশি। এবং একটি ওয়েবসাইটের মোবাইল-বন্ধুত্ব উপেক্ষা করা এমন কিছু যা এর অর্ধেকেরও বেশি দর্শককে দূরে সরিয়ে দেবে। Elementor-এ এমন বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে প্রতিটি ডিভাইসে নিখুঁতভাবে প্রদর্শিত হওয়ার জন্য সাইটের বিভিন্ন দিক পরিবর্তন করতে দেয়। সংশোধন করতে আপনাকে শুধু প্রতিক্রিয়াশীল মোড ব্যবহার করতে হবে। ক মোবাইল-ফ্রেন্ডলি ওয়েবসাইটটি আপনার সার্চ ইঞ্জিন ফলাফল পৃষ্ঠা (SERP) র‌্যাঙ্কিংয়েও সাহায্য করবে।

থিম নিয়ন্ত্রণ করুন

এলিমেন্টর সম্পর্কে সেরা জিনিসগুলির মধ্যে একটি হল কোন সীমানা নেই। আপনি সন্তুষ্ট না হওয়া পর্যন্ত আপনি আক্ষরিকভাবে প্রতিটি এবং সবকিছু পরিবর্তন করতে পারেন চাক্ষুষ চেহারা এবং কর্মক্ষমতা ওয়েবসাইটের পূর্ব-পরিকল্পিত থিমগুলির কারণে আপনাকে আর আপনার সৃজনশীলতাকে সীমাবদ্ধ করতে হবে না। আপনি এমন ডিজাইন তৈরি করতে পারেন যা আপনার কল্পনার সাথে হুবহু মেলে। এর মানে হল যে আপনি যতবার প্রয়োজন ততবার আপনার ওয়েবসাইট পরিবর্তন বা আপডেট করতে পারেন।

চূড়ান্ত শব্দ

যদি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বিল্ডিং প্ল্যাটফর্মের রাজা হয়, তাহলে এলিমেন্টরকে তার নিকটতম সহযোগী হতে হবে। আপনাকে সেরা ড্র্যাগ-এন্ড-ড্রপ নির্মাতা বাছাই করার বিষয়ে নিজেকে চাপ দিতে হবে না কারণ এলিমেন্টর এটি সব করে। এটি আপনাকে এমন একটি ওয়েবসাইট তৈরি করার ক্ষমতা দেয় যা আপনার কল্পনাকে সত্য ধরে রাখে। এলিমেন্টরের সাথে- আকাশের সীমা।

অনলাইন শিডিউলিং সফটওয়্যার

Bookafy দিয়ে আপনার দলের সময় এবং অর্থ বাঁচান!

অনলাইন অ্যাপয়েন্টমেন্ট শিডিউলিং সফ্টওয়্যার ব্যবহার করে, আপনি বুকিং, অনুস্মারক, ক্যালেন্ডারে সিঙ্ক করা, ভিডিও মিটিং URL গুলি আনা এবং আরও অনেক কিছু স্বয়ংক্রিয়ভাবে করতে পারেন৷ Bookafy বিনামূল্যে আজ চেষ্টা করুন!

আরও জানুন

প্রস্তাবিত প্রবন্ধ

Bookafy currently serves businesses and organizations around the world including software companies, universities, finance companies, government organizations, non-profits, coaches, consultants, sales people, counselors, churches, wellness, photographers, tax, and many more.

Start your FREE 7 day trial!

Bookafy


"See why +25,000 organizations in 180 countries around the world trust Bookafy!

Feature rich, beautiful and simple. Try it free for 7 days"

Casey Sullivan

Founder

Bookafy



"See why +25,000 organizations in 180 countries around the world trust Bookafy for their online appointment booking app!

Feature rich, beautiful and simple. Try it free for 7 days"

Casey Sullivan

Founder